তারকায় ভরা বরিশালকে হারিয়ে দিল সিলেট

প্রথম প্রকাশঃ জানুয়ারি ৭, ২০২৩ সময়ঃ ১০:১২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:১২ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

বিপিএলে আজ দ্বিতীয় দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হলো সন্ধ্যায় শৈতপ্রবাহের মধ্যেই। এটা ছিল মাশরাফির সিলেটের জন্য নিজেদের দ্বিতীয় ম্যাচ আর মিরাজ-সাকিবের বরিশালের ছিল প্রথম ম্যাচ। আগের ম্যাচে সিলেট ৮ উইকেটে কুমিল্লাকে হারিয়ে প্রচন্ড আত্নবিশ্বাস নিয়েই সাকিবদের বিপক্ষে মাঠে নামে। এবারও মিস হলো মাশরাফিদের।

হউক না তারকায় ভরা দল, তাতে কি? বরিশালের ১৯৪/ মতো বড় স্কোরকেও পাত্তা দিল না সিলেট। ১৯ ওভারেই সিলেট ১৯৬ রান জমা করে ৪ উইকেটের খরচায়। ৬ বল না খেলেই ৬ উইকেটের জয়টা সিলেটের দ্বিতীয়।

তবে এবারের বিপিএলে সবচেয়ে আলোচিত দলের নাম কিন্তু বরিশালই। কারণ সিলেটে মাশরাফি আর মুশফিক ছাড়া বড় তারকা বলতে তেমন কেউ নেই।

সে হিসেবে বরিশালের ঘরে আছে জাতীয় দলের ৪ তারকা-সাকিব, মিরাজ, মাহমুদুল্লাহ আর আনামুল হক। তাই শক্তির বিচারে বরিশাল এগিয়ে থাকার কথা। তবে তারকা থাকলেই যে জয় নিশ্চিত, এটা ভূল বলে প্রমাণ দিল সিলেট।

মিরপুরের উইকেটের চরিত্র কখন কোন দিকে যেতে পারে সে বিষয়ে সাকিবের চেয়ে আর ভাল জানে কে? বরিশালের অধিনায়ক মিরাজ অবশ্যই সাকিবের সাথে আলোচনা করেই টস জিতে আগে ব্যাট হাতে তুলে নিয়েছেন!

এ সিদ্ধান্ত কতটা সঠিক ছিল তা বোঝা যায় বরিশালের টপ অর্ডারের ৫ ব্যাটার রান পেলে। ওপেনার চাথুরাঙ্গা ডি সিলভা ৩৬, আনামুল ২৯, ইফতেখার ১৩। এরপর তো সাকিব ক্রিজে নেমে এবারের বিপিএলে নিজের প্রথম ফিফটি আদায় করে নেন। ৩২ বলে ৭ বাউন্ডারি দিয়ে ৬৭ রানে সাকিব আউট হন। মাহমুদুল্লাহ ১৯ করে ফের যান। ১৯৪/৭ বরিশালের ২০ ওভারের সংগ্রহ।

১৯৮ রানের টার্গেটে জবাব দিতে নেমে সিলেট ১ম ওভারের দ্বিতীয় বলেই ওপেনার কুলিনকে হারিয়ে বসে। এরপর যা হলো তার জন্য বরিশালের বোলাররা প্রস্তুত ছিল না। কারণ প্রথম ওভারে ৩য় বল থেকে টানা ১১.৪ ওভার অবদি সিলেটের ২য় উইকেট জুটিতে শান্ত আর তৌহিদ মিলে স্কোর নিয়ে যান ১০২/১। এরপর সবাইকে হতাশ করে শান্ত ৫ বাউন্ডারি আর ১ ছক্কা দিয়ে ৪০ বলে ৪৮ রানে ফিফটি মিস করলেন হায়দার আলীর থ্রোতে রান আউট হয়ে।

তবে তৌহিদ ঠিকই ফিফটি আদায় করলেন। তৌহিদ ৩৪ বলে ৫৫ রানে এলবি’র ফাঁদে কাটা গেলেন। মুশফিক-জাকির ৪র্থ জুটি জয়ের জন্য চেষ্টা করে গেলেন। কারণ জয়টা তখনও বহু দূরের পথ বরিশালের জন্য। ১৫.২ ওভারে স্কোর ১৫৫/৩, শেষ ২৭ বলে সিলেটের দরকার ৩৯টি রান।

স্কোরটা চলে গেল ১৭৪/৩, জাকির ১৭ বলে কি-না ৪৩ আর মুশফিক মাত্র ১০ বলে ২২! শেষ ১৬ বলে সিলেটের জয় পেতে ২১ রান দরকার। জাকির ৪৩ রানেই আউট হলে গেলে থিসেরা পেরেরা ক্রিজে এলেন।১০ বলে ১৩ দরকার, ক্রিজে মুশফিক-পেরেরা জুটি।

শেষ ৭ বলে ৫ রান দরকার, পেরেরা ছক্কা মেরে ৬ বল না খেলেই ৬ উইকেটে জয় তুলে নেয় সিলেট।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G